Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

চুক্তি সমুহ
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়
জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো
কালেক্টরেট ভবন
মাগুরা
admagura@bnfe.gov.bd
 
স্মারক সংখ্যাঃ ৩৮.০২.৫৫০০.০০.০০০.০১৭.১৫-৯৬                                                তারিখঃ ২০/০৬/২০২৩ খ্রি.
 
বিষয়ঃ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২৩-২০২৪  প্রেরণ।
 
 
উপযুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে মহোদয়ের সদয় অবগতির জন্য  জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো মাগুরা কর্তৃক প্রস্তুতকৃত  বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২৩-২০২৪  সবিনয়ে অত্রসাথ প্রেরণ করা হলো ।
 
 
 
 
 
মহাপরিচালক
উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো
ঢাকা
 
                                                                                              (মুহম্মদ বজলুর রশিদ)
                                                                                                 সহকারি পরিচালক
                                                                                           জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো
                                                                                                      মাগুরা
                                                                                            মোবাঃ ০১৭১৭-৫৮২৮৮০
 
                                                                                                   
 
 
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
 
সহকারী পরিচালক, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, মাগুরা
এবং
মহাপরিচালক, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো
এর মধ্যে স্বাক্ষরিত
বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি
জুলাই ১,২০১৭ - ৩০ জুন,২০১৮
 
 
 
সূচিপত্র
জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, মাগুরা এর কর্ম সম্পাদনের সার্বিক চিত্র
অনুক্রমনিকা
সেকশন-১। কার্যাবলী
সেকশন-২। কার্যক্রম, কর্মসম্পাদনসূচক এবং লক্ষ্যমাত্রাসমূহ
সংযোজনী-১।শব্দসংক্ষেপ(Acronyms)
সংযোজনী-২।কর্মসম্পাদন সূচকসমূহ, বাস্তবায়নকারী দপ্তর/সংস্থাসমূহ এবং পরিমাপ
         পদ্ধতি
সংযোজনী-৩।কর্মসম্পাদন লক্ষমাত্রা অর্জনের ক্ষেত্রে অন্য দপ্তর বা বিভাগের উপর
         নির্ভরশীলতা
 
 
 
 
 
জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো মাগুরা এর  কর্মসম্পাদনের সার্বিক চিত্র
Overview of the Performance of the DBNFE- Magura
সাম্প্রতিক অর্জন, চ্যালেঞ্জ এবং ভবিষ্যৎ পরিকল্পনা
সাম্প্রতিক বছর সমুহের প্রধান অর্জনসমূহঃ
 
মানব উন্নয়নের জন্য সাক্ষরতা উত্তর ও অব্যাহত শিক্ষা প্রকল্প-১(PLCEHD-1) এর আওতায় জেলার ৪টি উপজেলায় ১২০টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে ২১৬০০জন শিক্ষার্থীকে(৫০% নারী)সাক্ষরতা জ্ঞান ও বিভিন্ন ট্রেড ভিত্তিক প্রশিক্ষন দেওয়া হয়। এ প্রকল্পের আওতায় ২০৫০জন শিক্ষার্থী বিভিন্ন আয় সৃজনমূলক কর্মকান্ডে সম্পৃক্ত হয়েছে। উল্লেখ্য, ২৪০ জন ট্রেড প্রশিক্ষক এই সমস্ত শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ দেয়। মাছ চাষ, দর্জি বিজ্ঞান, গরু মোটাতাজাকরণ,হাস-মুরগি পালন, মোম্বাতি তৈরী,সবজী চাষ, মৌচাষ প্রভৃতি প্রকল্প গ্রহনের মাধ্যমে উক্ত শিক্ষার্থীদের পরিবার আর্থ-সামাজিকভাবে লাভবান হয়েছে এবং এলাকার জীবমানের ইতিবাচক পরিবর্তন হয়েছে। গত ৮ সেপ্টেম্বর ২০১৬ থেকে উদ্ভাবনী পাইলট প্রকল্প পারিবারিক সাক্ষরতা কর্মসূচি এর মাধ্যমে ২০ টি কেন্দ্রের ৪০০ জন শিক্ষার্থীর পরিবারে পারিবারিক সাক্ষরতা কর্মসূচি চলমান রয়েছে ।ফলশ্রুতিতে প্রতিটি পরিবার এক একটি অব্যাহত শিক্ষা কেন্দ্রে পরিনত হয়েছে। Faith in Action নামে একটি N G O  এই পাইলট কর্মসূচি বাস্তবায়নে সহযোগী হিসেবে কাজ করছে।
 
সমস্যা ও চ্যালেঞ্জসমূহঃ 
উপানুষ্ঠানিক শিক্ষা বাস্তবায়নে জড়িত সংশ্লিষ্ট বেসরকারি প্রতিষ্ঠানসমূহকে কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা দানের ক্ষেত্রে জেলা অফিসের সক্ষমতা বাড়ানো একটি বড় সমস্যা কারণ এখানে জনবলের স্বল্পতা ও লজিষ্টিক সাপোর্টের উল্লেখযোগ্য ঘাটতি রয়েছে ।  দীর্ঘদিন প্রকল্প বা কর্মসূচি বাস্তবায়নে জেলা অফিস জড়িত না থাকায় একধরনের স্থবিরতা কাটিয়ে উঠে জেলা উপানুষ্ঠানিক শিক্ষা অফিসের ভাবমুর্তি ও এক সময়ের প্রাণচাঞ্চল্য ফিরিয়ে এনে সাক্ষরতার আবহ সৃষ্টি করে এবং সকলকে সম্পৃক্ত করে এগিয়ে যাওয়া।
ভবিষ্যৎ পরিকল্পনাঃ
জেলার তিনটি উপজেলা যথক্রমে মহম্মদপুর , শালিখা ও শ্রীপুর উপজেলায় ৯০০টি কেন্দ্রের মাধ্যমে ৫৪০০০জন নিরক্ষর নারী পুরুষের সাক্ষরজ্ঞান অর্জনের লক্ষ্য বাস্তবায়ন করা । একইসাথে এই সমস্ত নব্যসাক্ষরদের স্ব-কর্মসংস্থান ও সচেতন করে দৈনন্দিন কর্মকান্ডের সাথে সাক্ষরতা চর্চাকে সম্পৃক্ত করে এবং প্রতিটি পরিবারে আন্তপ্রজন্ম সাক্ষরতা চর্চা বৃদ্ধি ও অব্যাহত রাখার জন্য বয়স্ক শিক্ষায় পারিবারিক সাক্ষরতা সম্পৃক্তকরণ উদ্ভাবনী পাইলট প্রকল্পের মাধ্যমে মাগুরা জেলাকে নিরক্ষরমুক্ত করা ও অর্জিত সাক্ষরজ্ঞান ধরে রাখতে প্রকল্প শেষেও পারিবারিক সাক্ষরতা উদ্ভাবনী প্রকল্পের মাধ্যমে কাজ করে যাওয়া।
২০১৭-১৮ অর্থ বছরের সম্ভাব্য প্রধান অর্জনসমূহঃ
• জেলার তিনটি উপজেলা যথক্রমে মহম্মদপুর , শালিখা ও শ্রীপুর উপজেলার  ৫৪০০০জন নিরক্ষর নারী পুরুষকে মৌলিক সাক্ষরতা, জীবন দক্ষতা ও জীবিকায়ন দক্ষতা প্রশিক্ষণ প্রদান সম্পন্ন করা
 
• জেলার সকল শ্রেনি ও পেশার মানুষকে সাক্ষরতা ও অব্যাহত শিক্ষার প্রতি উদবুদ্ধ করা।
 
• নিরক্ষর আছে এমন প্রতিটি পরিবারকে পারিবারিক সাক্ষরতা প্রকল্পের আওতায় আনয়ন।
 
 
 
 
উপক্রমনিকা
 
সরকারি দপ্তর/সংস্থাসমূহের প্রাতিষ্ঠানিক দক্ষতা বৃদ্ধি,স্বচ্ছতা ও জবাবদিহিতা জোরদার করা,সুশাসন সংহতকরণ এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণের মাধ্যমে রূপকল্প ২০২১ এর যথাযথ বাস্তবায়নের লক্ষ্যে-
সহকারি পরিচালক, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো,মাগুরা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়
এবং
মহাপরিচালক,   উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো,    প্রাথমিক ও গণশিক্ষা  মন্তণালয়  এর মধ্যে ২০১৭ সালের ..................মাসের...............তারিখে এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে স্বাক্ষরকারী উভয় পক্ষ নিম্নলিখিত বিষয়সমূহে সম্মত হলেন
 
 
 
 
সেকশন-১
মন্ত্রনালয়/বিভাগ/দপ্তরেররূপকল্প(Vision),অভিলক্ষ্য(Mission),কৌশল্গত উদ্দেশ্যসমূহ এবং কার্যাবলীঃ
১.১ রূপকল্প(Vision)
সাক্ষরতার হার বৃদ্ধি ও দক্ষ জনসম্পদ তৈরী।
 
১.২ অভিলক্ষ্য(Mission)
মৌলিক শিক্ষা ও দক্ষতা প্রশিক্ষণ এবং যথাযথ ও মানসম্মত শিক্ষার সুযোগ সৃষ্টির মাধ্যমে উৎ’পাদন-মূখী দক্ষতা ও জীবন মূখী দক্ষতা সংক্রান্ত প্রশিক্ষণ প্রদান নিশ্চিত করা।
 
১.৩ কৌশলগত উদ্দেশ্য(Strategic Objective)
সাক্ষরতার হার বৃদ্ধি এবং অব্যাহত ও জীবনব্যাপী শিক্ষার সুযোগ অবারিতকরণ।
১.৪ কার্যাবলী(Functions)
ক) মাগুরা জেলার মধ্যে উপানুষ্ঠানিক শিক্ষা প্রদানকারী বিভিন্ন সরকারি সংস্থা, অংশীদারী বেসরকারি সংস্থা, প্রশিক্ষণ প্রদানকারী সংস্থা ও অন্যান্য সংশ্লিষ্ট সংস্থার সাথে সুসমন্বয় ও পারস্পরিক সহযোগিতার উন্নয়ন ঘটানো।
খ)মাগুরা জেলার ৩টি উপজেলার নিরক্ষর জরীপ কার্য সম্পাদন ।
গ)শিক্ষক সুপারভাইজার নিয়োগ ও প্রশিক্ষণ প্রদান।
ঘ)কেন্দ্র নির্বাচন ও কেন্দ্র চালুকরন ও পাইলট প্রকল্প পারিবারিক সাক্ষরতা্র কার্যক্রম পরিচালনা করা।
                         জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো মাগুরা এর কৌশলগত উদ্দেশ্য, অগ্রাধিকার, কার্যক্রম, কর্মসম্পাদনসূচক এবং লক্ষ্যমাত্রাসমূহঃ
কৌশলগত
উদ্দেশ্য 
কৌশলগত
উদ্দেশ্যের
মান কার্যক্রম কর্মসম্পাদন
সূচক একক কর্মসম্পাদন সূচকের মান প্রকৃত    অর্জন লক্ষ্যমাত্রা/ক্রাইটেরিয়া মান ২০১৭-১৮ প্রক্ষেপন প্রক্ষেপন
২০১৫-১৬ ২০১৬-১৭ অসাধারন অতি
উত্তম উত্তম চলতিমান চলতিমানের
নিম্নে
২০১৮-১৯ ২০১৯-২০
১০০% ৯০% ৮০% ৭০% ৬০%
১ ২ ৩ ৪ ৫ ৬ ৭ ৮ ৯ ১০ ১১ ১২ ১৩ ১৪ ১৫
জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো মাগুরা-কৌশলগত উদ্দেশ্যসমূহঃ
[১]
জেলার সাক্ষরতার হার বৃদ্ধি এবং অব্যাহত ও জীবনব্যাপী শিক্ষার সুযোগ অবারিত করণ ৮৫ [১.১]
নিরক্ষর জরিপ [১.১.১]
 নিরক্ষর তালিকা চুরান্তকরণ
তারিখ
 ও
সংখ্যা ১০ প্রযোজ্য
নয় প্রযোজ্য
নয় ৩১.৮.১৭ ১৫.৯.১৭ ৩০.৯.১৭ ১৫.১০.১৭ ৩১.১০.১৭ প্রযোজ্য
নয় প্রযোজ্য
নয়
[১.২]
শিক্ষক সুপারভাইজার নির্বাচন [১.২.১]
শিক্ষক সুপারভাইজার 
চুরান্তকরণ তারিখ
 ও
সংখ্যা ১০ প্রযোজ্য
নয় প্রযোজ্য
নয় ১৫.৯.১৭ ৩০.৯.১৭ ১৫.১০.১৭ ৩১.১০.১৭ ১৫.১১.১৭ প্রযোজ্য
নয় প্রযোজ্য
নয়
[১.৩]
শিক্ষক সুপারভাইজার প্রশিক্ষণ [১.৩.১]
প্রশিক্ষণ
সমাপ্তকরণ তারিখ
 ও
সংখ্যা ১৫ প্রযোজ্য
নয় প্রযোজ্য
নয় ১৫.১০.১৭ ৩১.১০.১৭ ১৫.১১.১৭ ৩০.১১.১৭ ১৫.১২.১৭ প্রযোজ্য
নয় প্রযোজ্য
নয়
[১.৪]
শিক্ষা কেন্দ্র
নির্বাচন [১.৪১]
শিক্ষা কেন্দ্র
চুরান্ত
তারিখ
 ও
সংখ্যা ১৫ প্রযোজ্য
নয় প্রযোজ্য
নয় ১৫.১১.১৭ ৩০.১১.১৭ ১৫.১২.১৭ ৩১.১২.১৭ ১৫.১.১৮ প্রযোজ্য
নয় প্রযোজ্য
নয়
[১.৫]
মৌলিক শিক্ষা কেন্দ্র চালুকরণ
[১.৫.১]
নির্ধারিত সময়ে কেন্দ্র চালু
তারিখ
 ও
সংখ্যা ১৫ প্রযোজ্য
নয় প্রযোজ্য
নয় ১৫.১২.১৭ ৩১.১২.১৭ ১৫.১.১৮ ৩১.১.১৮ ১৫.২.১৮ প্রযোজ্য
নয় প্রযোজ্য
নয়
[১.৬]
মৌলিক শিক্ষা কেন্দ্রে 
উদ্ভাবনী প্রকল্পের কাজ শুরু
[১.৬.১]
উদ্ভাবনী প্রকল্প
চালু তারিখ
 ও
সংখ্যা ১৫ প্রযোজ্য
নয় প্রযোজ্য
নয় ১৫.১২.১৭ ৩১.১২.১৭ ১৫.১.১৮ ৩১.১.১৮ ১৫.২.১৮ প্রযোজ্য
নয় প্রযোজ্য
নয়
 
 
মাঠ পর্যায়ের কার্যালয়ের আবশ্যিক কৌশলগত উদ্দেশ্যসমূহ (জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, মাগুরা)
(মোট নম্বর-২০)
কলাম-১ কলাম-২ কলাম-৩ কলাম-৪ কলাম-৫ কলাম-৬
কৌশলগত
উদ্দেশ্য কৌশলগত উদ্দেশ্যের 
মান
 
কার্যক্রম কর্মসম্পাদন সূচক একক কর্মসম্পাদন
সূচকের মান লক্ষ্যমাত্রার মান-২০১৭-১৮
অসাধারণ অতি উত্তম উত্তম চলতিমান চলতিমানের
নিম্নে
১০০% ৯০% ৮০% ৭০% ৬০%
দক্ষতার সংগে বার্ষিক কর্মসম্পাদন
চুক্তি বাস্তবায়ন ৪ ২০১৭-১৮ অর্থবছরের খসড়া বার্ষিক কর্মসম্পাদন চুক্তি দাখিল নির্ধারিত সময়ে খসড়া  চুক্তি বিভাগে দাখিলকৃত তারিখ ১ ১৭ এপ্রিল ১৯এপ্রিল ২০এপ্রিল ২৩এপ্রিল ২৫ এপ্রিল
২০১৭-১৮ অর্থবছরের খসড়া বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়ন পরিবীক্ষণ ত্রৈমাসিক প্রতিবেদন দাখিলকৃত সংখ্যা ১ ৪ ৩ - - -
২০১৭-১৮ অর্থবছরের খসড়া বার্ষিক কর্মসম্পাদন চুক্তির অর্ধবার্ষিক মূল্যায়ন প্রতিবেদন দাখিল নির্ধারিত তারিখে অর্ধবার্ষিক মূল্যায়ন প্রতিবেদন দাখিলকৃত তারিখ ১ ১৫জানুয়ারি ১৬জানুয়ারি ১৭জানুয়ারি ১৮জানুয়ারি ২১জানুয়ারি
২০১৭-১৮ অর্থবছরের খসড়া বার্ষিক কর্মসম্পাদন কর্মসম্পাদন চুক্তির মূল্যায়ন প্রতিবেদন দাখিল নির্ধারিত সময়ে বার্ষিক মূল্যায়ন প্রতিবেদন দাখিলকৃত তারিখ ১ ১৩জুলাই ১৬ জুলাই ১৮জুলাই ২০ জুলাই ২৩জুলাই
কার্যপদ্ধতি,
কর্মপরিবেশ ও সেবার মানোন্নয়ন ৯ মাঠ পর্যায়ের কার্যালয়স্মূহে কমপক্ষে একটি অনলাইন সেবা চালু করা একটি অনলাইন সেবা চালুকৃত তারিখ ১ ৩১ ডিসেম্বর ৩১
জানুয়ারি ২৮
ফেব্রুয়ারি - -
দপ্তর/সংস্থার কমপক্ষে একটি সেবা সহজীকৃত সেবাপ্রক্রিয়া সহজীকৃত তারিখ ১ ৩১ ডিসেম্বর ৩১
জানুয়ারি ২৮
ফেব্রুয়ারি ১৫ মার্চ -
উদ্ভাবনী উদ্যোগ ও ক্ষুদ্র উন্নয়ন প্রকল্প(এস আইপি)বাস্তবায়ন উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়িত তারিখ ১ ৪ জানুয়ারি ১১জানুয়ারি ১৮জানুয়ারি ২৫জানুয়ারি ৩১জানুয়ারি
এস আই পি বাস্তবায়িত % ১ ২৫
PRL শূরুর ২ মাস পূর্বে কর্মচারীর PRL ছুটি নগদায়নপত্র জারীকৃত সংশ্লিষ্ট কর্মচারীর PRL ছুটি নগদায়নপত্র যুগপত জারীকৃত % ১ ১০০ ৯০ ৮০
সিটজেন চার্টার অনুযায়ী সেবাপ্রদাঙ্কৃত প্রকাশিত সিটজেন চার্টার অনুযায়ী সেবা প্রদানকৃত % ১ ১০০ ৯০ ৮০ ৭০ ৬০
অভিযোগ প্রতিকার ব্যবস্থা বাস্তবায়ন নিস্পত্তিকৃত অভিযোগ % ১ ১০০ ৯০ ৮০ ৬০
সেবা প্রত্যাশী এবং দর্শনার্থীদের জন্য টয়লেটসহ অপেক্ষাগার এর ব্যবস্থা করা নির্ধারিত সময়সীমার মধ্যে সেবা প্রত্যাশী এবং দর্শনার্থীদের জন্য টয়লেটসহ অপেক্ষাগার চালুকৃত তারিখ ১ ৩১ ডিসেম্বর ৩১ জানুয়ারি ২৮ ফেব্রুয়ারি
সেবার মান সম্পর্কে সেবা গ্রহিতাদের মতামত পরিবীক্ষনের ব্যবস্থা চালুকরা সেবা গ্রহিতাদের মতামত পরিবীক্ষনের ব্যবস্থা চালকৃত তারিখ ১ ৩১ ডিসেম্বর ৩১ জানুয়ারি ২৮ ফেব্রুয়ারি
 
 
                                          মাঠ পর্যায়ের কার্যালয়ের আবশ্যিক কৌশলগত উদ্দেশ্যসমূহ । জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, মাগুরা
(মোট নম্বর-২০)
কলাম-১ কলাম-২ কলাম-৩ কলাম-৪ কলাম-৫ কলাম-৬
কৌশলগত
উদ্দেশ্য কৌশলগত উদ্দেশ্যের
মান
 
কার্যক্রম কর্মসম্পাদন সূচক একক কর্মসম্পাদন
সূচকের মান লক্ষ্যমাত্রার মান-২০১৭-১৮
অসাধারণ অতি উত্তম উত্তম চলতিমান চলতিমানের
নিম্নে
১০০% ৯০% ৮০% ৭০% ৬০%
দক্ষতা ও নৈতিকতার উন্নয়ন ৪ সরকারি কর্মসম্পাদন ব্যবস্থাপনা সংক্রান্ত প্রশিক্ষণসহ বিভিন্ন বিষয়ে কর্মকর্তা/কর্মচারীদের জন্য প্রশিক্ষণ আয়োজন প্রশিক্ষণের সময় জনঘন্টা ২ ৬০ ৫৫ ৫০ ৪৫ ৪০
জা্তীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন ২০১৭-১৮ অর্থবছরের শুদ্ধাচার বাস্তবায়ন কর্মপরিকল্পনা এবং বাস্তবায়ন পরিবীক্ষণ কাঠামো প্রণীত ও দাখিলকৃত তারিখ ১ ১৬ জুলাই ৩১ জুলাই - - -
নির্ধারিত সময়ের মধ্যে ত্রৈমাসিক পরিবীক্ষণ প্রতিবেদন দাখিলকৃত সংখ্যা ১ ৪ ৩ - - -
তথ্য অধিকার বাস্তবায়ন
জোড়দার করণ ১ তথ্য বাতায়ন হালনাগাদকরণ তথ্য বাতায়ন হালনাগাদকৃত % .৫ ৮০ ৭০ ৬০
স্বপ্রণোদিত তথ্য প্রকাশিত স্বপ্রণোদিত তথ্য প্রকাশিত % .৫ ১০০ ৯০ ৮৫ ৮০ ৭৫
আর্থিক ব্যবস্থাপনার উন্নয়ন ২ অডিট আপত্তি নিস্পত্তি কার্যক্রমের উন্নয়ন অডিট আপত্তি নিস্পত্তিকৃত % ২ ৫০ ৪৫ ৪০ ৩৫ ৩০
 
 
আমি সহকারি পরিচালক.................................জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, মাগুরা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ..................................... .....................মহাপরিচালক এর নিকট অংগীকার করছি যে, এই চুক্তিতে বর্ণিত ফলাফল অর্জনে সচেষ্ট থাকব।
আমি, মহাপরিচালক .......................................... সহকারি পরিচালক  .................................... নিকট অংগীকার করছি যে, এই চুক্তিতে বর্ণিত ফলাফল অর্জনে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করব।
 
 
স্বাক্ষরিত
 
 
 
.................................                                 ...........................
সহকারি পরিচালক                                            তারিখ
...........................
 
 
 
...........................                                    ....................................
মহাপরিচালক                                                 তারিখ
.................................
সংযোজনী-২ কর্মসম্পাদন সূচকসমূহ, বাস্তবায়নকারী এবং পরিমাপ পদ্ধতি এর বিবরণ
 
ক্রমিক নম্বর কার্যক্রম কর্মসম্পাদন সূচক বিবরণ বাস্তবায়নকারী ইউনিট পরিমাপ পদ্ধতি এবং উপাত্তসূত্র সাধারণ মন্তব্য
০১ নিরক্ষর জরীপ মৌলিক সাক্ষরতা গ্রহনকারী
নব্যসাক্ষরগন BLP প্রকল্পের DPP এর জেলা পর্যায়ের লক্ষ্যমাত্রা অনুযায়ী নিরক্ষর জনগোষ্ঠিকে সাক্ষরতা অর্জনের লক্ষ্যে ৬ মাস ব্যাপী শিক্ষা প্রদান। জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, মাগুরা। প্রকল্পের নির্ধারিত রোডম্যাপ এবং প্রতিবেদন প্রস্তুত ও দাখিল প্রকল্প শুরুর কেন্দ্রীয় নির্দেশ অনযায়ী তারখ ও সংখ্যার পরিবর্তন হতে পারে
০২ শিক্ষক সুপারভাইজার নির্বাচন ঐ ঐ
০৩ শিক্ষক সুপারভাইজার প্রশিক্ষণ ঐ ঐ
০৪ শিক্ষা কেন্দ্র নির্বাচন ঐ ঐ
০৫ মৌলিক শিক্ষা কেন্দ্র চালুকরণ ঐ ঐ
০৬ মৌলিক শিক্ষা কেন্দ্রে উদ্ভাবনী প্রকল্পের কাজ শুরু ঐ ঐ
 
 
 
 
 
 
 
 
 
 
 
সংযোজনী-৩ অন্য দপ্তর/সংস্থার নিকটসুনির্দিষ্ট কর্মসম্পাদন চাহিদাসমূহ
 
 
 
প্রতিষ্ঠানের নাম সংশ্লিষ্ট কার্যক্রম কর্মসম্পাদন সূচক উক্ত প্রতিষ্ঠানের নিকট
চাহিদা /প্রত্যাশা চাহিদা/প্রত্যাশার
যৌতিকতা প্রত্যাশা পূরণ না হলে সভাব্য প্রভাব
BLP প্রকল্পের জন্য নির্বাচিত 
NGO নিরক্ষর জরীপ DPP অনুযায়ী প্রতটি কাজ
যথানিয়মে ও যথসময়ে সম্পন্ন করা DPP এবং PIMU এর নির্দেশনা
মেনে চলা যেহেতু মূল বাস্তবায়ন কাজ
তাদের মাধ্যমে সম্পন্ন হবে বাস্তবায়ন পিছিয়ে যাবে
শিক্ষক সুপারভাইজার নির্বাচন বাস্তবায়ন পিছিয়ে যাবে
শিক্ষক সুপারভাইজার প্রশিক্ষণ বাস্তবায়ন পিছিয়ে যাবে
শিক্ষা কেন্দ্র নির্বাচন বাস্তবায়ন পিছিয়ে যাবে
মৌলিক শিক্ষা কেন্দ্র চালুকরণ বাস্তবায়ন পিছিয়ে যাবে
মৌলিক শিক্ষা কেন্দ্রে উদ্ভাবনী প্রকল্পের কাজ শুরু বাস্তবায়ন পিছিয়ে যাবে
জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন
সহযোগিতা প্রকল্প বাস্তবায়ন ত্বরান্বিত হবে বাস্তবায়ন পিছিয়ে যাবে
 
 
                                                                                        (সরোজ কুমার দাস)
                                                                                                 সহকারি পরিচালক
                                                                                           জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো
                                                                                                      মাগুরা
                                                                                            মোবাঃ ০১৭১২-৫৭১৭৯৪